বাংলাদেশ

পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপণ করলেন সালমা

মোবারক হোসাইন : বিশ্ব পরিবেশ দিবসে এবারের প্রতিপাদ্য ‘প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে’,। দিবসটিতে এবারের স্লোগান ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’।

১৯৭২ সালে জাতিসংঘের মানবিক পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে গৃহীত সিদ্ধান্ত অনুসারে জাতিসংঘের পরিবেশ কর্মসূচির উদ্যোগে প্রতি বছর ৫ই জুন সারা বিশ্বে ‘বিশ্ব পরিবেশ দিবস’ পালিত হয়ে আসছে।

বাংলাদেশেও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক দল সহ সামাজিক সংগঠন নানা কর্মসূচি পালন করে থাকে।

এ উপলক্ষে ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেত্রী ও আসন্ন সংসদ নির্বাচনে ময়মনসিংহ – ৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য পদপ্রার্থী সেলিমা বেগম সালমার উদ্যোগে বনায়ন এবং সবুজায়ন বৃদ্ধিতে উপজেলার বিভিন্ন পাড়া মহল্লায় বণজ ও ফলজ বৃক্ষ রোপণ করা হয়েছে।

গত বুধবার (৭ জুন) সকালে উপজেলার ৮নং রাঙামাটিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় বৃক্ষ রোপণ করেন তিনি। নিজ হাতে চারা রোপণ করে প্রাথমিক পরিচর্যা করেন সেলিমা বেগম।

এসময় ফুলবাড়ীয়া পৌর ছাত্রলীগ নেতা হাসান মাহমুদ সেলিম, এনামুল হক, আবু সাইদ মিলন, আনোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা কামাল হোসেন, শফিকুল ইসলাম রাজু, শ্রমিক লীগ সাইদুল ইসলাম সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button