খবরবাংলাদেশ

ফুলবাড়িয়ায় কোন শিশু ভিটামিন এ প্লাস খাওয়ানো থেকে বাদ না পড়ে – ইউএনও নাহিদুল করিম

মির্জা মোঃ মনজুরুল হক : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা পরিষদের সামনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম।
রবিবার (১৮ জুন) সকাল ৮ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিধান চন্দ্র দেবনাথ এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ফুলবাড়িয়া উপজেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের কেন্দ্র ৩২২টি। ভিটামিন এ প্লাস ১২ থেকে ৫৯ মাসের শিশুকে লাল রংঙের একটি করে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ৫৭৪০৫। ৬ মাস থেকে ১১ মাসের নীল রঙের ভিটামিন-এ প্রাস ক্যাপসুল খাওয়ানোর শিশুর লক্ষ্যমাত্রা ৭১৪৪ নির্ধারণ ধরা হয়েছে।
ইউএনও নাহিদুল করিম বলেন, ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে শিশুদের অন্ধত্ব প্রতিরোধসহ বিভিন্ন রোগ থেকে বাঁচানো সম্ভব।
“ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করে। সব ধরনের শিশু মৃত্যু হার ২৪ ভাগ কমায়, হাম, ডায়রিয়া এবং নিউমোনিয়াজনিত মৃত্যুহার উল্লেখযোগ্য হারে কমে আসে। ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে সবাইকে তা নিশ্চিত করতে হবে।”
এছাড়াপ উপস্থিত ছিলেন,এমটি(ইপিআই) জাহাঙ্গীর মোহাম্মদ সাজ্জাদ হোসেন,স্যানেটারী ইন্সপেক্টর মোঃ রুহুল আমিন,আব্দুল মান্নান, ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার জেমস বিশ্বাস প্রমুখ।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button