ফুলবাড়ীয়ার খবর

ফুলবাড়ীয়ার মানবিক চিকিৎসক ডাঃ মোঃ কুতুব উদ্দিন আইবেক এর জন্মদিন আজ

মোবারক হোসেন : ময়মনসিংহের ফুলবাড়ীয়ার মানবিক ও জনপ্রিয় চিকিৎসক হিসেবে পরিচিত ডাঃ মোঃ কুতুব উদ্দিন আইবেক এর ৩৩তম জন্মদিন আজ। ১৯৮৮ সালের আজকের এই দিনে (৩রা জুলাই) উপজেলার আছিম পাটুলি ইউনিয়নের বাঁশদী গ্রামের ডাক্তার বাড়িতে জন্মগ্রহণ করেন তিনি। তার পিতার নাম মোঃ ওয়াজেদ আলী।

ডাঃ মোঃ কুতুব উদ্দিন আইবেক কর্মরত আছেন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের চর্ম যৌন বিভাগে চর্ম যৌন রোগ বিশেষজ্ঞ হিসেবে। তিনি এম.বি.বি.এস করেছেন ঢাকা থেকে, ৩৩তম বি.সি.এস এ স্বাস্থ্যে ক্যাডার হয়েছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হতে চর্ম, যৌন রোগ বিষয়ে বিশেষজ্ঞ ডিগ্রী অর্জন করেছেন। কুতুব উদ্দিন আইবেক এম.এ.সি.পি ডিগ্রী অর্জন করেন আমেরিকা হতে এবং ফেলোশিপ ডিগ্রী করেন ডার্মাটোসার্জারী ও সেক্সুয়াল মেডিসিনে। এছাড়াও ডি.ও.সি (চর্ম যৌন এলার্জি) পি.জি.টি-মেডিসিন ও সি.সি.ডি (ডায়াবেটিস) সনদপত্রও রয়েছে তার ঝুলিতে। 

ডাঃ মোঃ কুতুব উদ্দিন আইবেক ২০০৩ সালে আছিম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০৫ সালে ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তার মাতার নাম আম্বিয়া খাতুন। জীবনসঙ্গী হিসেবে তার স্ত্রীও একজন ডাক্তার। নাম ডাঃ সানজিদা ইয়াসমিন দোলন। তিনি ৩৯তম বিসিএস ক্যাডার।

ডাঃ মোঃ কুতুব উদ্দিন আইবেক শৈশব কাটিয়েছেন বাঁশদী গ্রামের সবুজ শ্যামল প্রকৃতির সাথে। বাবা মায়ের চার সন্তানের মাঝে সবার ছোট তিনি, তার কোন বোন নাই। ডাঃ মোঃ কুতুব উদ্দিন আইবেক দুই কন্যা সন্তানের জনক। সন্তান দ্বয়ের নাম আফিয়া ইবনাত ও ফাবিহা তাহিয়াত।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button