ফুলবাড়ীয়ার খবর

ফুলবাড়ীয়ায় আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আজকের ফুলবাড়ীয়া ডেস্ক : বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় নানান আয়োজনে দিবসটি উৎযাপন করেছে দলটির কর্মী সমর্থকরা।

শুক্রবার (২৩ জুন) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেত্রী ও স্থানীয় আসনে সংসদ সদস্য পদপ্রার্থী সেলিমা বেগম সালমা এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক সরকারের আয়োজনে শহরের পশ্চিম বাজারে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটেন নেতৃবৃন্দরা।

এর পরে ফুলবাড়ীয়া পৌর আওয়ামী লীগের ব্যানারে একটি বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে শেষ হয়।

এসময় এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেত্রী সেলিমা বেগম সালমা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক সরকার, আওয়ামী লীগ নেতা সিরাজদৌলা মঞ্জু, সাবেক জেলা পরিষদ সদস্য রুহুল আমীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরাফ উদ্দিন শর, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন সুলতানা, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক অছেক বিল্লাহ শামীম সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এর আগে দিবসটি উপলক্ষে একান্ত সাক্ষাৎকারে সেলিমা বেগম সালমা বলেন, ১৯৭৫ সালে বাংলাদেশের মহানায়ক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। বিদেশে থাকায় শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান। এরপর ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন। দীর্ঘ ২১ বছর পরে ১৯৯৬ সালে ক্ষমতায় ফিরে আওয়ামী লীগ।

বাংলাদেশকে স্বাধীন করার সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছিল। সেই লক্ষ্য বাস্তবায়িত হয়েছে। তিনি বলেন, এখন নির্বাচন সামনে রেখে যত চ্যালেঞ্জই আসুক না কেন, ৭৪ বছরের পরিপক্ব আওয়ামী লীগ তা মোকাবিলা করেই এগিয়ে যাবে।

উল্লেখ্য, ১৯৪৯ সালের এই দিনে রোজগার্ডেনে রাজনৈতিক দল হিসেবে জন্ম লাভ করে বাংলাদেশ আওয়ামী লীগ। প্রতিষ্ঠার পর থেকে নানা লড়াই, সংগ্রাম, চড়াই-উৎরাই পেরিয়ে দলটি এখন শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রীক্ষমতায়।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button