রাজনীতি

ফুলবাড়ীয়ায় জনতার নেত্রী সেলিমা বেগম সালমার নেতৃত্বে গ্রেনেড হামলা দিবসে শোক র্যালি

আজকের ফুলবাড়ীয়া ডেস্ক : ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলা দিবসে ২০০৪ সালে তৎকালীন বিএনপি জামাত জোট সরকার কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টায় গ্রেনেট হামলায় নিহত শহীদদের স্বরনে শোক র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (২১ আগস্ট) দুপুরে উপজেলা শহরের ফুল্লরা চত্বর থেকে একটি বিশাল শোক র্যালি শুরু হয়। র্যালিটির নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেত্রী, নব্বইয়ের গণঅভ্যুত্থানে প্রথম সারিতে নেতৃত্বদানকারী ও আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ ৬ ফুলবাড়ীয়া আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সেলিমা বেগম সালমা। মিছিলে জামাত বিএনপির বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন তিনি।

এসময় ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও মহিলা আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে র্যালিটি শহরের পশ্চিম বাজারে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

পরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনায় অংশ নিয়ে সেলিমা বেগম সালমা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়। গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলার মাস্টারসাইন্ড তারেক রহমানকে দেশে এনে বিচারের দাবি জানান।

অনুষ্ঠানে অন্যান্য নেতৃবৃন্দও বক্তব্য রাখেন। বক্তাগণ ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলার মাস্টারসাইন্ড তারেক রহমানকে দেশে এনে বিচারের দাবি জানানো হয়।

আলোচনা অনুষ্ঠানে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও মহিলা আওয়ামী লীগ সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button