খবর

ফুলবাড়ীয়ায় প্রবাসী পরিবার মানবিক সংগঠনের সদস্য প্রয়াত রাসেল চৌধুরীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

মোবারক হোসাইন : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা ভিত্তিক প্রথম প্রবাসীদের সমন্বয়ে গঠিত প্রবাসী পরিবার মানবিক সংগঠনের সদস্য, মালয়েশিয়া প্রবাসী ও রাঙামাটিয়া ইউনিয়নের বাসিন্দা মরহুম রাসেল চৌধুরীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় রাঙামাটিয়া ইউনিয়নের বাবুগঞ্জ বাজারে ইউনিয়ন পরিষদের হল রুমে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় সংগঠনটির পক্ষ থেকে রাসেল চৌধুরীর পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে প্রবাসী পরিবার মানবিক সংগঠনের স্বাস্থ্য সম্পাদক শাহজাহান সিরাজ সাজুর পিতা আঃ রশীদের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী পরিবার মানবিক সংগঠনের উপদেষ্টা সেলিমা বেগম সালমা।
তিনি বলেন, প্রবাসী পরিবার মানবিক সংগঠন ফুলবাড়ীয়ার বুকে অসহায়দের সহযোগিতা করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। সংগঠনটি করোনা কালিন সময় থেকে আর্থিক ও অন্যান্য ভাবে প্রত্যন্ত এলাকার মানুষের পাশে রয়েছে। এসময় তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং রাসেল চৌধুরীর মরদেহ দেশে আনার ব্যাপারে অত্র সংগঠনের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
প্রবাসী পরিবার মানবিক সংগঠনের স্বেচ্ছাসেবক ও সমাজসেবক সোহাগ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাঙামাটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী মুক্তা, সংগঠনের স্বেচ্ছাসেবক ও সমাজসেবক আব্দুল আলিম, ইউপি সদস্য আব্দুল বারেক, প্রবাসী পরিবার মানবিক সংগঠনের শিক্ষা সম্পাদক মোনতাছির রহমান খোকন, স্বাস্থ্য সম্পাদক শাহজাহান সিরাজ সাজু, সমাজসেবা সম্পাদক মিনহাজ আলী আশরাফ ও দপ্তর সম্পাদক জয়নাল মন্ডল। এছাড়াও মিলাদ ও দোয়া মাহফিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের পাশাপাশি মরহুমের পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনরা বক্তব্য রাখেন।
বক্তারা প্রবাসী পরিবার মানবিক সংগঠনের সার্বিক কার্যক্রমের প্রশংসা করে মরহুম রাসেল চৌধুরীর মরদেহ দেশে আনতে সংগঠনের পদক্ষেপের প্রশংসা করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পরে মিলাদ ও দোয়া মাহফিলে মরহুম রাসেল চৌধুরীর আত্মার শান্তি কামনা সহ দেশ জাতির মঙ্গল কামনায় দোয়া প্রার্থনা করা হয়।
অনুষ্ঠান সফল করায় ভার্চুয়াল সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান প্রবাসী পরিবার মানবিক সংগঠনের সভাপতি দৌলত উর রহমান তরফদার, সাধারণ সম্পাদক ফজলুল হক ও সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান তারা।
উল্লেখ, প্রবাসী পরিবার মানবিক সংগঠনের সদস্য, মালয়েশিয়া প্রবাসী ও রাঙামাটিয়া ইউনিয়নের বাসিন্দা রাসেল চৌধুরী গত ২৫ ফেব্রুয়ারী মালয়েশিয়া প্রবাসরত অবস্থায় নিজ কর্মস্থলে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পরে দ্রুত তার মরদেহ দেশে আনার ব্যাপারে কার্যকরী উদ্যোগ গ্রহণ করে প্রবাসী পরিবার মানবিক সংগঠন। সংগঠনটির আর্থিক ও সার্বিক প্রচেষ্টায় কম সময়ের মধ্যেই তার মরদেহ দেশে আসলে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button